রাসায়নিক মিশ্রিত অপরিপক্ক আম, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা - বিডি বুলেটিন রাসায়নিক মিশ্রিত অপরিপক্ক আম, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা - বিডি বুলেটিন

শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১২:০৭ পূর্বাহ্ন

রাসায়নিক মিশ্রিত অপরিপক্ক আম, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

রাসায়নিক মিশ্রিত অপরিপক্ক আম, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

রাসায়নিক মিশ্রিত অপরিপক্ক আম, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

বিক্রির উদ্দেশ্যে রাখা রাসায়নিক (কার্বাইট) দিয়ে অপরিপক্ক আম পাওয়া যাওয়ায় বরিশাল নগরের তিন ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। পাশাপাশি এসময় ১৪০ কেজি আম জব্দ করে ধ্বংস করা হয়। এছাড়া এই অভিযানে দ্রব্যমূল্য না টানানোয় আরো ২ ফলের দোকানকে জরিমানা করা হয়।

শুক্রবার (৩০ এপ্রিল) বিকেলে নগরের পোর্ট রোড ও ফলপট্রিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আবদুল হাই ও রয়া ত্রিপুরা’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে দত্ত বানিজ্যালয়, আরিফ ফ্রুট ও বরিশাল ট্রেডার্সকে কার্বাইট দিয়ে পাকানো অপরিপক্ক আম রাখার দায়ে ২৬ হাজার টাকা জরিমানা করা হয়।পাশাপাশি এসময় এসব ব্যবসায়ীক প্রতিষ্ঠান থেকে ১৪০ কেজি আম জব্দ করে ধ্বংস করা হয়।

এছাড়া পণ্যের মূল্য তালিকা না টানানোয় আরো ২ ফলের দোকানকে জরিমানা করা হয়েছে। তথ্যের সত্যতা নিশ্চিত করে ভ্রাম্যমান আদালতের প্রসিকিউশন অফিসার সৈয়দ এনামুল হক জানান, এসকল আম বাহির থেকে পাকা দেখালোও ভেতরের আটিই শক্ত হয়নি। অভিযানে বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম সার্বিক সহযোগীতা করেন।

 276 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018
Design By MrHostBD