রিফাত হত্যাঃ অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির চার্জ গঠন ৮ জানুয়ারি - বিডি বুলেটিন রিফাত হত্যাঃ অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির চার্জ গঠন ৮ জানুয়ারি - বিডি বুলেটিন

বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০১:১৮ পূর্বাহ্ন

রিফাত হত্যাঃ অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির চার্জ গঠন ৮ জানুয়ারি

রিফাত হত্যাঃ অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির চার্জ গঠন ৮ জানুয়ারি

Print Friendly, PDF & Email

কে.এম রিয়াজুল ইসলাম,বরগুনাঃ

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক আসামিদের নতুন করে চার্জ (অভিযোগ) গঠনের তারিখ ৮ জানুয়ারি নির্ধারণ করেছেন আদালত। সোমবার (১৮ নভেম্বর) সকাল ১০টার দিকে বাদী ও রাষ্ট্রপক্ষের আইনজীবীদের সময় বাড়ানোর আবেদনের পরিপ্রেক্ষিতে বরগুনার শিশু আদালতের বিচারক হাফিজুর রহমানের আদালত চার্জ গঠনের জন্য নতুন দিন ধার্য করেন।

রিফাত হত্যা মামলার বাদীপক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, ‘চার্জ গঠনের জন্য বাদী ও রাষ্ট্রপক্ষ সময় প্রার্থনা করেন। এছাড়া আসামিপক্ষও চার্জ গঠনের জন্য সময় বাড়ানোর আবেদন করেন। আদালত এই আবেদন মঞ্জুর করে আগামী ৮ জানুয়ারি এ মামলার চার্জ গঠনের তারিখ নির্ধারণ করেছেন।’

তিনি আরও বলেন, ‘সোমবার অপ্রাপ্তবয়স্ক আসামি আরিয়ান হোসেন শ্রাবণ, আবু আবদুল্লাহ রায়হান, সাইয়েদ মারুফ বিল্লাহ, মারুফ মল্লিকের জামিনের আবেদন করা হয়। পরে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’

এর আগে, রোববার (১৭ নভেম্বর) রাতে যশোর শিশু কিশোর উন্নয়ন কেন্দ্র থাকা ১৩ আসামি বরগুনায় এসে পৌঁছায়। পরে সোমবার সকাল ১০টার দিকে বরগুনা জেলা কারাগারে থাকা শ্রাবণসহ ১৪ জনকে আদালতে হাজির করা হয়।

রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক আসামিরা হলেন- রাশিদুল হাসান রিশান ফরাজী (১৭), রাকিবুল হাসান রিফাত হাওলাদার (১৫), আবু আবদুল্লাহ রায়হান (১৬), ওলিউল্লাহ অলি (১৬), জয় চন্দ্র সরকার চন্দন (১৭), নাইম (১৭), তানভীর হোসেন (১৭), নাজমুল হাসান (১৪), রাকিবুল হাসান নিয়ামত (১৫), সাইয়েদ মারুফ বিল্লাহ মহিবুল্লাহ (১৭), মারুফ মল্লিক (১৭), প্রিন্স মোল্লা (১৫) রাতুল সিকদার জয় (১৬) ও আরিয়ান হোসেন শ্রাবণ (১৬)।

এছাড়া এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত প্রাপ্তবয়স্ক ১০ জনের বিরুদ্ধে জেলা দায়রা জজ আদালতে চার্জ গঠন করতে বলা হয়েছে।

এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মুসা এখনো পলাতক রয়েছেন। এছাড়া নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি উচ্চ আদালতের নির্দেশে জামিনে রয়েছেন। আর বাকি আসামিরা কারাগারে রয়েছেন।

২৬ জুন বরগুনার সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকাণ্ড সংগঠিত হয়। এরপর গত ১ সেপ্টেম্বর বিকেলে ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক এ দুই ভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ।

 198 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018