শুরুতেই সূচকের বড় উত্থান - বিডি বুলেটিন শুরুতেই সূচকের বড় উত্থান - বিডি বুলেটিন

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৬:৪০ অপরাহ্ন

শুরুতেই সূচকের বড় উত্থান

শুরুতেই সূচকের বড় উত্থান

সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার লেনদেন শুরুতেই প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের বড় উত্থান হয়েছে।

সূচকের বড় উত্থানের সঙ্গে লেনদেনের গতিও বেশ ভালো অবস্থানে রয়েছে। মাত্র ১৫ মিনিটেই ডিএসইতে প্রায় দেড়শ কোটি টাকার লেনদেন হয়েছে। পাশাপাশি দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত লেনদেনের প্রথম ১৫ মিনিটে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ৭২ পয়েন্ট বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ২৯ পয়েন্ট এবং ডিএসই শরিয়াহ্ ১৮ পয়েন্ট বেড়েছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ২৪৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৩১টির। আর ২৮টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৪৫ কোটি ৭৬ লাখ টাকা।

এই ১৫ মিনিটের লেনদেনে দাম বাড়ার শীর্ষ তালিকায় রয়েছে- সেলভো কেমিক্যাল, তুং হাই নিটিং, বেক্সিমকো ফার্মা, জুট স্পিনার্স, মিরাকেল ইন্ডাস্ট্রিজ, গোল্ডেন সন, বে লিজিং, ঝিলবাংলা সুগার মিল, ডেল্টা স্পিনিং, সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড, সাভার রিফ্র্যাক্টরিজ এবং সি অ্যান্ড এ টেক্সটাইল।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩৬ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে এক কোটি ৯৪ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ৫৫ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৪৫টির, কমেছে চারটির এবং অপরিবর্তিত রয়েছে ছয়টির।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018
Design By MrHostBD