সব প্রতিশ্রুতি রক্ষা করেছেন শেখ হাসিনা - বিডি বুলেটিন সব প্রতিশ্রুতি রক্ষা করেছেন শেখ হাসিনা - বিডি বুলেটিন

বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০২:৩৩ অপরাহ্ন

সব প্রতিশ্রুতি রক্ষা করেছেন শেখ হাসিনা

সব প্রতিশ্রুতি রক্ষা করেছেন শেখ হাসিনা

সব প্রতিশ্রুতি রক্ষা করেছেন শেখ হাসিনা

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ছয় বছর নির্বাসনে থাকার পর গণতন্ত্র উদ্ধার করার জন্যই দেশে ফিরে আসেন। দেশে ফিরে তিনি গণমানুষের সংকট নিরসনে চিন্তা ও নিরবচ্ছিন্নভাবে কাজ করেছেন। তিনি যেমন অসহায় মানুষের পাশে ছিলেন, তেমনিভাবে জাতিকে দেয়া সব প্রতিশ্রুতি তিনি সফল রাষ্ট্রনায়ক হিসেবে রক্ষা করেছেন। তবে এ পথ ছিল প্রতিকূল ও ঝুঁকিপূর্ণ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মঙ্গলবার রাতে ‘তারুণ্যের অনুপ্রেরণা শেখ হাসিনা’ শীর্ষক বিশেষ ওয়েবিনারে বক্তারা এসব কথা বলেন। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ।

মাহবুবউল আলম হানিফ বলেন, শেখ হাসিনা এ উপমহাদেশের রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্র। বাংলাদেশের ১৬ কোটি মানুষের আশা-ভরসা শেখ হাসিনা। শেখ হাসিনা যেমন মায়ামমতা দিয়ে অসহায় মানুষের পাশে ছিলেন ঠিক তেমনি রাজনৈতিকভাবে সফল রাষ্ট্রনায়ক হিসেবে জাতির কাছে দেয়া সব ধরনের কমিটমেন্ট (প্রতিশ্রুতি) রক্ষা করেছেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, ২০০৮ সালে মাত্র ৫৬ লাখ ইন্টারনেট ব্যবহারকারী ছিল, সেই জায়গা থেকে শেখ হাসিনা তরুণদের সম্পৃক্ত করে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়েছেন এবং তিনি সফল হয়েছেন। এখন দেশে ১০ কোটির অধিক ইন্টারনেট ব্যবহারকারী আছে। দেশের ইউনিয়নগুলো ডিজিটাল হাবে পরিণত হয়েছে। ৫ হাজার ৮৬৫টি ডিজিটাল সেন্টারে ১১ হাজার তরুণের কর্মসংস্থান হয়েছে। একটা বড় সংখ্যা যদি বলি সাড়ে ৬ লাখ আইটি ফ্রিল্যান্সার রয়েছে। কারণ ইউনিয়ন পর্যায়ে ইন্টারনেট পৌঁছে গেছে। এসব সম্ভব হয়েছে শেখ হাসিনার দূরদর্শিতার কারণেই।

মহিবুল হাসান চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর শিক্ষা দর্শন ছিল- শিক্ষা হতে হবে বাস্তবমুখী, বুনিয়াদি শিক্ষা। শিক্ষা হতে হবে প্রযুক্তিনির্ভর, বৃত্তিমূলক শিক্ষা। কিন্তু ৭৫ পরবর্তী বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা তৎকালীন শাসকরা ধ্বংস করেছিল। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতা আসার পরে শিক্ষা ব্যবস্থায় সুদূরপ্রসারী পরিবর্তন হয়। আগে আমরা নারী শিক্ষায় পিছিয়ে ছিলাম এখন তা ছেলেদের চাইতেও এগিয়ে। যেই মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা পিছিয়ে ছিল তা আজ স্বয়ংক্রিয়। সারা দেশে ১৮০০ মাদ্রাসা ভবনের জন্য ৬ হাজার কোটি টাকা দিয়েছে বর্তমান সরকার। আমরা স্বপ্ন দেখি এ দেশ এগিয়ে যাবে, ডিজিটাল বাংলাদেশের মাধ্যমে এ দেশ বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়াবে।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, শেখ হাসিনা ৬ বছর নির্বাসনে থাকার পর বাংলাদেশে ফিরে এসেছিলেন গণতন্ত্র উদ্ধার করার জন্যই। বঙ্গবন্ধুকন্যা দেশে ফিরে গণমানুষের সংকট নিরসনে চিন্তা করেছেন এবং তিনি নিরবচ্ছিন্নভাবে কাজ করেছেন। শেখ হাসিনার এই পথ ছিল প্রতিকূল ও ঝুঁকিপূর্ণ। আজ তিনি বিশ্ব নেতায় পরিণত হয়েছেন।

সানজিদা খানম বলেন, বিগত সরকারের সময় নারীদের অমর্যাদাকর অবস্থায় রাখা হয়েছিল। কিন্তু শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন নিশ্চিত করেছেন। তরুণদের সক্ষমতা অর্জনের জন্য বিভিন্নভাবে বঙ্গবন্ধুকন্যা কাজ করে যাচ্ছেন। নারীর টেকসই উন্নয়নসহ নানান কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।

 94 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018