সমুদ্র থেকে নামল সব সতর্ক সংকেত - বিডি বুলেটিন সমুদ্র থেকে নামল সব সতর্ক সংকেত - বিডি বুলেটিন

মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১১:২২ পূর্বাহ্ন

সমুদ্র থেকে নামল সব সতর্ক সংকেত

সমুদ্র থেকে নামল সব সতর্ক সংকেত

Print Friendly, PDF & Email

ঘূর্ণিঝড় আম্ফান বর্তমানে লঘুচাপ আকারে রাজশাহী-দিনাজপুর অঞ্চলে অবস্থান করছে। এটি আরও দুর্বল হয়ে যাবে। এরপর গুরুত্বহীন হয়ে পড়বে। ফলে উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। তাই দেশের সব সমুদ্রবন্দরকে সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। অবশ্য সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে আজ সন্ধ্যা পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

শুক্রবার (২২ মে) দুপুরে সর্বশেষ আবহাওয়া পরিস্থিতিতে এসব তথ্য জানায় আবহাওয়া অধিদফতর।

তাতে বলা হয়, রাজশাহী অঞ্চলে অবস্থানরত স্থল নিম্নচাপটি সামান্য উত্তর দিকে অগ্রসর ও দুর্বল হয়ে প্রথমে সুস্পষ্ট লঘুচাপ এবং পরবর্তীতে লঘুচাপ আকারে রাজশাহী-দিনাজপুর অঞ্চলে অবস্থান করছে। এটি আরও সামান্য উত্তর দিকে অগ্রসর ও দুর্বল হয়ে গুরুত্বহীন হতে পারে।

উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার সব নৌকা ও ট্রলারকে আজ সন্ধ্যা পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড় আম্ফান বুধবার (২০ মে) সারারাত তাণ্ডব চালায় দেশের দক্ষিণ-দক্ষিণপশ্চিমাঞ্চলে। এরপর শনিবার (২১ মে) সকাল থেকে বেশ কয়েক ঘণ্টা ধরে গভীর স্থল নিম্নচাপে পরিণত হয়ে রাজশাহী ও রংপুর বিভাগের বিভিন্ন অঞ্চলের ফসলের বেশ ক্ষতি করে আম্ফান। তবে এখন এটি আরও দুর্বল হয়ে লঘুচাপ আকারে রাজশাহী-দিনাজপুর অঞ্চলে অবস্থান করছে।

 48 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018