সকলকে নিরাপদ স্থানে নেয়ার জন্য সং‌শ্লিষ্ট‌দের প্র‌তি নির্দেশ দি‌য়ে‌ছেন ব‌রিশা‌লের বিভাগীয় ক‌মিশনার - বিডি বুলেটিন সকলকে নিরাপদ স্থানে নেয়ার জন্য সং‌শ্লিষ্ট‌দের প্র‌তি নির্দেশ দি‌য়ে‌ছেন ব‌রিশা‌লের বিভাগীয় ক‌মিশনার - বিডি বুলেটিন

শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ১২:২২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুয়াকাটায় আবাসিক হোেটেল থেকে ৬ পতিতা আটক ৭ম শ্রেণির শিক্ষার্থীকের নিয়ে পালাতে গিয়ে পুলিশের খাঁচায় শিক্ষক আগৈলঝাড়ায় অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শনে হাসানাত আবদুল্লাহ এমপি আগৈলঝাড়ায় রাজিহার ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ভালো রেজাল্ট করলেই হবে না ভালো মানুষও হতে হবে: ইকরামুল হক টিটু আগৈলঝাড়ায় পুলিশের বিশেষ অভিযানে জিআর মামলার আসামী গ্রেফতার আবরার হত্যাকাণ্ডে ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার সিরিয়া যুদ্ধে এখন পর্যন্ত ২৯ হাজার শিশু নিহত মুন্সীগঞ্জে বাস-মাইক্রো সংঘর্ষে ৭ বরযাত্রী নিহত
সকলকে নিরাপদ স্থানে নেয়ার জন্য সং‌শ্লিষ্ট‌দের প্র‌তি নির্দেশ দি‌য়ে‌ছেন ব‌রিশা‌লের বিভাগীয় ক‌মিশনার

সকলকে নিরাপদ স্থানে নেয়ার জন্য সং‌শ্লিষ্ট‌দের প্র‌তি নির্দেশ দি‌য়ে‌ছেন ব‌রিশা‌লের বিভাগীয় ক‌মিশনার

দুপুর ২ টার ম‌ধ্যে সাই‌ক্লোন সেল্টা‌র সেন্টা‌রে না গে‌লে প্র‌য়োজ‌নে জোড় ক‌রে জনগন‌কে নেয়ার জন্য সং‌শ্লিষ্ট‌দের প্র‌তি নির্দেশ দি‌য়ে‌ছেন ব‌রিশা‌লের বিভাগীয় ক‌মিশনার মুহাম্মদ ইয়া‌মিন চৌধুরী।

‌শ‌নিবার (০৯ ন‌ভেম্বর) দুপুর ১২ টায় ব‌রিশাল সা‌র্কিট হাউজ মিলনায়ত‌নে ব‌রিশালে বিভা‌গীয় দু‌র্যোগ বিষয়ক জরুরী সভায় এই সিদ্ধা‌ন্তের কথা জা‌নান তি‌নি।

এসময় বিভাগীয় ক‌মিশনার আ‌রোব‌লেন, মানু‌ষের জীবন রক্ষার জন্যই তা‌দের জোড় করার কথা বলা হ‌চ্ছে, কারন উপকূলীয় কিছু কিছু এলাকা মানুষ তা‌দের মালামাল ছে‌ড়ে সাই‌ক্লোন সেল্টা‌রে যাবার ক্ষে‌ত্রে অনীহা দেখা‌চ্ছে।

আমরা আইন শৃঙ্খলা বা‌হিনীর সা‌থে কথা ব‌লে‌ছি, তারা জরগ‌নের মালামা‌লের হেফাজতে স‌র্বোচ্চ স‌চেষ্ট থাক‌বেন। আর উপকূলীয় এলাকা বি‌শেষ ক‌রে যে সব এলাকায় বাধ নেই, বা জ‌ল্চ্ছো‌সের সম্ভাবনা র‌য়ে‌ছে সেখা‌নে সি‌পি‌পিসহ সেচ্ছা‌সেবক সংগঠনগু‌লো স‌চেতনতামূলক কাজ কর‌ছে। তারা ঝু‌কিপূর্ণ মানুষ‌কে নিরাপদ আশ্র‌য়ে নেয়ার কাজ কর‌ছে। আমরা চাই সবাই নিরাপদ আশ্র‌য়ে যাক।

তি‌নি জানান, ব‌রিশা‌ল বিভা‌গে ২ হাজার ১১৪ টি সাই‌ক্লোন সেল্টার সেন্টার র‌য়ে‌ছে, যেখা‌নে মোট ১৭ লাখ ৮৩ হাজার মানুষ আশ্রয় নি‌তে পার‌বে। এছাড়া গৃহপা‌লিত পশু, পা‌খি ও প্রাণী‌দের জন্যও নিরাপদ আশ্র‌য়ের ব্যবস্থা করা হ‌চ্ছে।

এ‌দি‌কে দু‌র্যোগ পরবর্তী জরুরী সেবা প্রদানের জন্য ৩১৭ টি মে‌ডি‌কেল টিম গঠন করা হ‌য়ে‌ছে সভায় জানা‌নো হয়, এছাড়া সকল জেলার সং‌শ্লিষ্ট সকল দফতর সমূহ‌কে যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য নি‌র্দেশ দেয়া হ‌য়ে‌ছে।

সভায় বিভিন্ন দফতরের বিভাগীয় পর্যা‌য়ের কর্মকর্তারা উপ‌স্থিত ছি‌লেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018