সাদুল্লাপুরে কৃষক গ্রুপ গঠন অনুষ্ঠিত - বিডি বুলেটিন সাদুল্লাপুরে কৃষক গ্রুপ গঠন অনুষ্ঠিত - বিডি বুলেটিন সাদুল্লাপুরে কৃষক গ্রুপ গঠন অনুষ্ঠিত - বিডি বুলেটিন

মঙ্গলবার, ০২ Jun ২০২০, ০১:১৪ অপরাহ্ন

সাদুল্লাপুরে কৃষক গ্রুপ গঠন অনুষ্ঠিত

সাদুল্লাপুরে কৃষক গ্রুপ গঠন অনুষ্ঠিত

Print Friendly, PDF & Email

মোঃ আবু হাসানুল হুদা রাশেদ,
গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার কামারপাড়া ইউনিয়নের নুরপুর গ্রামে রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্প এর আওতায় কৃষক গ্রুপ গঠন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩ নভেম্বর ) দুপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে নুরপুর ভুটান সরকারের বাড়ীর সামনে গ্রপ গঠন অনুষ্ঠানে মানিক মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশদভাবে আলোচনা করেন উপজেলা কৃষি অফিসার মোঃ খাজানুর রহমান,কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাহবুবুল আলম বসুনিয়া ,অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য রাখেন ৫ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি শামসুল হুদা রানু,দৈনিক প্রথম ভোর প্রতিনিধি ডিঃকৃষিবিদ মোঃ আবু হাসানুল হুদা রাশেদ, উপ সহকারী কৃষি কর্মকর্তা শাহজাহান, উপ সহকারী কৃষি কর্মকর্তা মোঃ মোত্তালেব হোসেন খাঁন, উপ সহকারী কৃষি অফিসার নুর তারেক,৫ নং ওয়ার্ড ইউপি সদস্য মানিক মিয়া, কৃষক ভুটান,অনার্থ, প্রমুখ।

কৃষিকে আরো প্রসারিত করতে রংপুর বিভাগে কৃষি ও গ্রামীণ উন্নয়নে ৩২১ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে সরকার। সম্প্রতি কৃষি মন্ত্রণালয় থেকে রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন শীর্ষক একটি প্রকল্প পরিকল্পনা কমিশনে প্রস্তাব করা হয়েছে। প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় অনুমোদনের পর জুলাই ২০১৮ থেকে জুন ২০২৩ সালে বাস্তবায়ন করবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। কৃষি অফিসার জানান, দেশের উত্তর- পশ্চিম অঞ্চলে প্রাকৃতিক কারণে উন্নয়নের দিক থেকে বেশ পিছিয়ে রয়েছে রংপুরের কৃষক । উন্নত বীজের অভাব মৃত্তিকা উর্বরতা রক্ষায় যথাযথ পদক্ষেপের অভাব, আধুনিক কৃষি প্রযুক্তি ব্যবহার পর্যপ্ত না করা, সঠিক ফসল পরিচর্চার এবং গ্রামীণ হাটবাজার, রাস্তাঘাট, সেতু নির্মাণ, সেচ নালা উন্নয়নের ব্যবস্থা না থাকায় অত্র এলাকায় এখনো দারিদ্র্য রয়েই গেছে। এর আগে বৃহত্তর রংপুর কৃষি ও গ্রামীণ উন্নয়ন শীর্ষক একটি প্রকল্প বাস্তবায়নের ফলে অত্র এলাকার জনগণের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন হয়েছে এবং এই প্রকল্পটি বাস্তবায়নের ফলে খাদ্য উৎপাদন বৃদ্ধি পাবে এবং খাদ্য নিরাপত্তায় বিশেষ অবদান রাখবে। দরিদ্র্যের হার শূণ্য শতাংশে নামাতেই এ প্রকল্পটি সহায়ক ভূমিকা রাখবে বলে আশা করছেন।

 191 total views,  4 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018