স্ত্রীর লিভারে নতুন জীবন পেলেন স্বামী - বিডি বুলেটিন স্ত্রীর লিভারে নতুন জীবন পেলেন স্বামী - বিডি বুলেটিন

মঙ্গলবার, ০২ Jun ২০২০, ০১:৫৮ অপরাহ্ন

স্ত্রীর লিভারে নতুন জীবন পেলেন স্বামী

স্ত্রীর লিভারে নতুন জীবন পেলেন স্বামী

Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক : অকেজো লিভার প্রতিস্থাপনের অপেক্ষার সঙ্গে মৃত্যুর প্রহর এগিয়ে আসছিল বগুড়ার জামিলুর রহমান বুলবুলের। শেষ পর্যন্ত স্ত্রী মাকসুদা জাহান নূপুরের লিভারের অংশ নিজের শরীরে প্রতিস্থাপনের পর নতুন জীবন পেলেন তিনি।

সম্প্রতি ভারতের চেন্নাইয়ে লিভার প্রতিস্থাপনের অস্ত্রপচার শেষে দেশে ফিরেছেন এই দম্পতি। এই দম্পতির সংসারে জাইমা রহমান ইলা (১১) এবং নাবিল রহমান নূর (৯) নামে দুই সন্তান রয়েছে। বগুড়ার সোনাতলা উপজেলার মাদারীপাড়া গ্রামের ব্যবসায়ী জামিলুর রহমান বুলবুল জানান, প্রায় দুই বছর আগে লিভারের প্রদাহে আক্রান্তে হন তিনি।

দেশে নানান চিকিৎসা শেষে ভারতে যাবার পর জানা যায় তার লিভার সম্পূর্ণ অকেজো হয়ে গেছে, প্রতিস্থাপন ছাড়া বাঁচার সম্ভাবনা খুবই কম। প্রতিস্থাপনযোগ্য লিভার না পাওয়ায় দিন দিন অবণতির দিকে যাচ্ছিল বুলবুলের শারীরিক অবস্থা। পরে স্ত্রী মাকসুদা জাহান নূপুরের আগ্রহে পরীক্ষা-নিরীক্ষা শেষে স্বামী-স্ত্রীর টিস্যু মিলে যাওয়ায় আশার আলো দেখেন এই দম্পতি।

মাকসুদা জাহান নূপুর জানান, ১৮ ঘণ্টা সময় লেগেছে এই অস্ত্রপচারে, খরচ হয়েছে প্রায় ৫১ লাখ টাকা। তবে, শেষ পর্যন্ত স্বামী সুস্থ্য হয়ে ফিরেছেন এতেই তিনি সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞ।

গেল ১৮ই আগস্ট ভারতের চেন্নাইয়ে অ্যাপলো হাসপাতালের চিকিৎসকরা বুলবুলের লিভার প্রতিস্থাপনের জটিল অস্ত্রপচার সম্পন্ন করেন। অস্ত্রপচারে অকেজো লিভার সরিয়ে স্ত্রী নূপুরের লিভারের একটি অংশ কেটে স্থাপন করা হয় সেখানে। বাকি চিকিৎসা শেষে গেল শুক্রবার দেশে ফিরেছেন এই দম্পতি।

 148 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018