সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৮:২৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
আগৈলঝাড়ায় স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি গ্রেফতার রক্তাক্ত একুশে আগস্টে শিশু সুমাইয়ার রক্ত ক্ষরণ হচ্ছেঃ মোঃ মঞ্জুর হোসেন ঈসা বাবুগঞ্জে সাবেক এমপি মীরগঞ্জ নদী ভাঙন এলাকা পরিদর্শন ’৭১ ও ৭৫’র ঘাতক ও এদের পৃষ্ঠপোষকদের সকল ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করা হবে পিরোজপুরে মোবাইলের জন্য কলেজ ছাত্রের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বাউফলে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হয়নি! পটুয়াখালীতে ভুয়া সচিবকে অর্থদণ্ড গুরুদাসপুরে গরিবের ঘর মেম্বারদের বাড়িতে যুদ্ধের কারণে কর্মহীন বাবা, খাবারের অভাবে হাড্ডিসার শিশুসন্তান যা খেলে ভালো হবে সর্দি-কাশি
সাড়ে ৩ বছরেও পরিচয়পত্র পায়নি বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

সাড়ে ৩ বছরেও পরিচয়পত্র পায়নি বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক :: সাড়ে ৩ বছর ধরে পরিচয়পত্র পাচ্ছে না বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। স্মার্টকার্ড দেয়ার কথা বলে বছরের পর বছর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আশ্বাস দিলেও তা পাচ্ছে না শিক্ষার্থীরা। এমনকি বিশ্ববিদ্যালয় থেকে টেম্পোরারি কোনো পরিচয়পত্রও দেয়া হয়নি। প্রশাসন অযৌক্তিক বিলম্ব করছে বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা। এদিকে পরিচয়পত্র না থাকায় প্রায়ই পুলিশি হয়রানির শিকার হচ্ছে শিক্ষার্থীরা। এছাড়াও লোকাল বাসে হাফ ভাড়া নিয়েও চলে শ্রমিকদের সঙ্গে বাকবিতণ্ডা।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬, ২০১৭-১৮ ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের অধিকাংশ শিক্ষার্থীই স্মার্টকার্ড পায়নি। লোকপ্রশাসন বিভাগ, গণযোগাযোগ ও সাংবাদিকতা, মাটি ও পরিবেশ বিজ্ঞান ও মার্কেটিং বিভাগের কয়েকটি ব্যাচ স্মার্টকার্ড পেলেও অন্য বিভাগের শিক্ষার্থীরা পায়নি বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র। ২০১৫-১৬ সেশনের ইংরেজি বিভাগের শিক্ষার্থী হাসনাইন জানান, স্মার্টকার্ডের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২-৩ বার ছবি ও অন্যান্য কাগজপত্র জমা নিলেও এখনও কোনো ধরনের পরিচয়পত্র দিতে পারেনি।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক শিক্ষার্থী জানান, ভর্তির সময় পরিচয়পত্র বাবদ প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে ২০০ টাকা করে নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ে বর্তমানে আট হাজার শিক্ষার্থী একাডেমিক কার্যক্রমের সঙ্গে যুক্ত। বিশ্ববিদ্যালয় প্রশাসন এই বিপুল পরিমাণ অর্থ নিয়ে সাড়ে ৩ বছর ধরে বাণিজ্য করেছে। যত দ্রুত সম্ভব পরিচয়পত্র বা স্মার্টকার্ড সরবরাহের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

এ ব্যাপারে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত ভিসি ড. একেএম মাহবুব হাসান জানান, অতিদ্রুত সাময়িক আইডি কার্ড দেয়ার জন্য সব বিভাগে চেয়ারম্যানদের নোটিশ দেয়া হয়েছে। খুব দ্রুত সময়ের মধ্যে সব শিক্ষার্থী পরিচয়পত্র পাবে বলে মনে করেন ভারপ্রাপ্ত ভিসি।

– দৈনিক শিক্ষা

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018