শনিবার, ২০ Jul ২০১৯, ০৫:১২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
নেত্রকোণায় এমপি বেলালের বিরুদ্ধে মামলা

নেত্রকোণায় এমপি বেলালের বিরুদ্ধে মামলা

নেত্রকোণার পূর্বধলা উপজেলা পরিষদ নির্বাচনে আইন ভঙ্গ করার অভিযোগে এলাকার সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলালের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

মামলাটি করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল্যাহ-আল -মোতাহসিম।

পূর্বধলা থানার ওসি তাওহিদুর রহমান জানান, রবিবার বেলা আড়াইটার দিকে মামলার জন্যে অভিযোগ দেন জেলা নির্বাচন কর্মকর্তা। পরে অভিযোগটি থানায় মামলা আকারে দায়ের করা হয়। মামলায় নির্বাচনী আইনের ২০১৩ এর ৭০ ও ৭৩ এর দুইটি ধারাযোগ্য অপরাধের অভিযোগ করা হয়েছে।

নির্বাচনী কার্যালয় সূত্রে জানা গেছে, পূর্বধলা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে ১৮ জুন। এর আগে এই উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠানের কথা ছিল গত ১০ মার্চ। কিন্তু স্থানীয় সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাছুদ আলম তালুকদার টিপুর পক্ষে নির্বাচনী বিধি ভঙ্গ করে প্রভাব বিস্তারের অভিযোগ উঠে। এই নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী জাহিদুল ইসলাম সুজন ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাছুদ আলম তালুকদার টিপুর মধ্যে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে।

এ অবস্থায় নির্বাচন কমিশন নির্বাচনের আগে ৮ মার্চ নির্বাচন স্থগিত ঘোষণা করে। পরে কমিশনের একজন যুগ্ম সচিবকে দিয়ে ঘটনার তদন্ত করানো হয়। তদন্তে নির্বাচনী আইন ভঙ্গের প্রমাণ পান তদন্ত কর্মকর্তা। এরই প্রেক্ষিতে গত মঙ্গলবার রাতে কমিশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাকে থানায় নিয়মিত মামলা করার নির্দেশ দেয়।

জেলা নির্বাচন ও জেলা রিটার্নিং কর্মকর্তা আব্দুল্যাহ-আল-মোতাহসিম জানান, নির্বাচনে দুজন চেয়ারম্যান পদে, পাঁচজন নারী ভাইস-চেয়ারম্যান ও সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন ভাইস-চেয়ারম্যান পদে। ১১টি ইউনিয়নের এই উপজেলায় ৭৪টি কেন্দ্রে ২ লাখ ২৪ হাজার ৫৫৮ জন তাদের ভোটাধিকার প্রদান করবেন।

তিনি বলেন, নির্বাচন কমিশনের নির্দেশ মত মামলা করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রয়োজনীয়সংখ্যক পুলিশ, র‌্যাব, বিজিবি নিয়োগ দেয়া হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে ৮ থেকে ১০ জন করে পুলিশ দায়িত্ব পালন করবে। যেসব কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ ওইসব কেন্দ্রে অতিরিক্ত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করবে। থাকবে স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম। তিন প্লাটুন বিজিবি দায়িত্বে নিয়োজিত থাকবে। ২১ জন হাকিমও দায়িত্ব পালন করবেন। আইন শৃঙ্খলা বাহিনী এলাকায় শান্তি বজায় রাখতে নির্বাচনের আগে-পরে কাজ করবে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018