শনিবার, ২০ Jul ২০১৯, ০৫:৩৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বেলভিউ মেডিকেল সার্ভিসকে জরিমানা

বেলভিউ মেডিকেল সার্ভিসকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক ॥

বরিশাল নগরীর ডায়গনষ্টিক সেন্টার বেলভিউ মেডিকেল সার্ভিসেস লিমিটেডকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষন আইন অনুযায়ী জরিমানার ২৫ ভাগ অর্থ (৫ হাজার টাকা) অভিযোগকারী কলেজ ছাত্রীকে দেয়া হয়েছে।
মঙ্গলবার এ জরিমানা করে রন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ্ শোয়াইব মিয়া।
কলেজ ছাত্রীর বাবা নাজমুল হক সেলিম জানান, তার মেয়ে ছোয়া বরিশাল বিএম কলেজের ন্সাতক সন্মান তৃতীয় বর্ষের ইংরেজী বিভাগের ছাত্রী গত মাসে শ্বাসকস্ট জনিত কারনে চিকিৎসক সিদ্দিকুর রহমানের স্মরনাপন্ন হয়। চিকিৎসক তাকে এক্স-রে করাতে দেয় এবং বেলভিউ ডায়াগনস্টিক সেন্টার থেকে করাতে বলেন।
গত ১৬ জুন নগরীর সদর রোডের বেলভিউ ডায়াগনস্টিক সেন্টার থেকে এক্স-রে করে সে। এ সময় এক্স-রে’র বিল রাখা হয় ৪ শ’ ৫০ টাকা। পরবর্তীতে চিকিৎসকের পরামর্শে ২৪ জুন একই এক্স-রে নগরীর মেডিনোভা ডায়াগনষ্টিক সেন্টারে করে সে।
এ সময় তার কাছ থেকে এক্স’র বিল রাখা হয় ৩শ’ ৫০ টাকা।
এ ঘটনায় গত ২৫ জুন ছোয়া বরিশাল ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন। লিখিত অভিযোগ করায় গত ৩০ জুন বেলভিউ ডায়াগনস্টিক সেন্টারের এক কর্মকর্তা মুঠোফোনে অভিযোগকারীকে হুমকী দেয়। হুমকীর বিষয়টিও ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরকে জানানো হয়।
মঙ্গলবার অভিযোগকারী এবং অভিযুক্ত ডায়াগনস্টিক সেন্টারের এক কর্মকর্তার উপস্থিতিতে শুনানী করেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের কর্মকর্তা।
সহকারী পরিচালক মো. শাহ্ শোয়াইব মিয়া জানান, ডায়াগনষ্টিক পরীক্ষা-নিরীক্ষার বিল সকল প্রতিষ্ঠানেই এক রেট (মূল্য) হওয়ার কথা। শুনানীতে বিভিন্ন তথ্য প্রমানের ভিত্তিতে অতিরিক্ত বিল রাখার অভিযোগ প্রমানিত হওয়ায় ভোক্তা সংরক্ষন আইন অনুযায়ী বেলভিউ মেডিকেল সার্ভিসেস লিমিটেডকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বেলভিউর পক্ষে পরিচালক লিয়াকত আলী লিকু শুনানীতে উপস্থিত থেকে জরিমানার টাকা পরিশোধ করেন। আইন অনুযায়ী অভিযোগকারী ভোক্তাকে জরিমানার ২৫ ভাগ অর্থ হিসেবে ৫ হাজার টাকা নগদ প্রদান করা হয়েছে বলে তিনি জানান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018