শনিবার, ২০ Jul ২০১৯, ০৫:১৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রের অর্থ অপচয় রোধ করতে হবে-আনোয়ার হোসেন মঞ্জু.

রাষ্ট্রের অর্থ অপচয় রোধ করতে হবে-আনোয়ার হোসেন মঞ্জু.

ভাণ্ডারিয়া প্রতিবেদক ॥ জাতীয় পার্টি’র (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেছেন, উন্নয়ন মূলক বিভিন্ন কাজের জন্য রাষ্ট্রীয় বরাদ্ধের অপচয় বন্ধ এবং গৃহীত প্রকল্প সমূহ নির্ধারিত সময়ে সঠিক ভাব সম্পন্ন হয়েছে কিনা বে বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সতর্ক থাকতে হবে ।

ভাণ্ডারিয়া পৌরসভার কর্মকর্তা ও কাউন্সিলরদের সাথে মতবিনিমিয়কালে এ কথা বলেন তিনি ।

ভাণ্ডারিয়া উপজেলার ইঞ্জিনিয়ার খন্দকার মোশারেফ হোসেন হল রুমে অনুষ্ঠিত সভায় তিনি আরো বলেন, গ্রামীণ অবকাঠামোসহ সাধারন মানুষের সার্বিক উন্নয়নের জন্য কেন্দ্রীয় সরকারের ক্ষমতা বিকেন্দ্রীকরণ করে স্থানীয় সরকারের ক্ষমতা বৃদ্ধি করা হয়েছে ।

এ ক্ষেত্রে স্থানীয় সরকারের প্রশাসন, জনপ্রতিনিধিদের বিভিন্ন কাজের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকতে হবে ।

কারন জনগনের ট্যাক্সের মাধ্যমে রাষ্ট্রের আদায় করা টাকায় এ সকল উন্নয়ন করা হয় । তাই রাষ্ট্রের অর্থ অপচয় রোধ করতে হবে ।

এ সময় পৌর সভায় চলমান জলবায়ূ ট্রাস্টফান্ড, নগর উন্নয়ন, কুয়েত ফান্ড ও ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট কাজের অগ্রগতি বিষয়ে খোঁজ খবর নেন আনোয়ার হোসেন মঞ্জু।

এ সভায় সভাপতিত্ব করেন পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আলম ।

পৌর সভায় গৃহীত প্রকল্পসমূহ উপস্থাপন করেন সহকারী প্রকৌশলী মো. নুরুল আমীন।

এ সময় তিনি আরো বলেন, স্থানীয় সরকারের ক্ষমতা বৃদ্ধি করা হয়েছে উন্নয়ন কাজ তরান্বিত করার জন্য ।

চেয়ারম্যানদের শুধু শালিসি করার জন্য নয়, তাদের কাজের বিষয়ে আন্তরিক হতে হবে ।

পাশাপাশি সরকারি কর্মকর্তাদের রাষ্ট্রের বরাদ্ধকৃত অর্থের অপচয় রোধ করতে হবে ।

যারা কাজ করেন তারা যদি সঠিক সময়ে কাজ সম্পন্ন করতে ব্যর্থ হয় সে ক্ষেত্রে তাদের বিরুদ্ধে সরকারি নিয়মানুযায়ী ব্যবস্থাও নেয়ার তাগিদ দিয়ে বলেন, প্রয়োজনে তাদের ছাড়পত্র বাতিল করে নতুন করে ঠিকাদার নিয়োগ দেয়ার পরামর্শ দিয়েছেন বর্ষিয়ান এ রাজনীতিবিদ।

সভায় আরো উপস্থিত ছিলেন পিরোজপুর সদর উপজেলা চেয়ারম্যান মো. মজিবুর রহমান খালেক, ভা-ারিয়া পৌর সভার সহায়ক কমিটির সদস্য ও ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম মিরাজ, ওসি মো. মাকসুদুর রহমান, পৌর সভার সচিব মো. আনোয়ার হোসেন, পৌর কাউন্সিলর মো. গোলাম সরওয়ার জোমাদ্দার, সহায়ক কমিটির সদস্য উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রশিদ খশরু জোমাদ্দার এবং কাউন্সির ও সহায়ক কমিটির সদস্যগণ ছাড়াও ধাওয়া ইউপি চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান টুলু, হুমায়উন কবির, জেলা পরিষদের সদস্য আ.হাই হাওলাদার প্রমূখ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © bdbulletin.com 2018